পাকিস্তান সফরের প্রতিশ্রুতি বিসিবি’র

02 November,2012

ক্রীড়া ডেস্ক, ২ নভেম্বর (রিয়েল-টাইম নিউজ ডটকম)-- বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এ বছরের শেষ দিকে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) সে দেশে সফরের প্রতিশ্রুতি দিয়েছে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বৃহস্পতিবার কার্যনির্বাহী কমিটির সভা শেষে এক সংবাদ ব্রিফিংয়ে তিনি বলেন, ‘আমি দায়িত্ব গ্রহণের ঠিক আগে বিসিবি থেকে লিখিত প্রতিশ্রুতি গেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)’র কাছে। তাতে উল্লেখ ছিলো ডিসেম্বরের শেষদিকে পাকিস্তান যাবে বাংলাদেশ। যদিও জালাল ভাই বলেছিলেন পাকিস্তানের সঙ্গে সফরের ব্যাপারে কোন যোগাযোগ হয়নি। কিন্তু সংবাদ সম্মেলনের পরপরই আমরা জানতে পারি ইতোমধ্যেই তাদের সঙ্গে পাকিস্তানে গিয়ে খেলার ব্যাপারে আমাদের লিখিত যোগাযোগ হয়েছে।

বিসিবি সভাপতি বলেন, টিভি চ্যানেল গুলোতে দেখানো হচ্ছিল যে আমরা ওখানে যাচ্ছি, এধরনের যোগাযোগ আসলে হয়েছে। যেহেতু যোগাযোগ হয়েছে, এটা নিয়ে আমরা বিশদ আলোচনা করেছি। আলোচনা করার পর কিছু বিষয় উঠে এসেছে। এটা কী বাধ্যতামূলক, ওখানে কী আমাদের যেতেই হবে নাকি অন্য কোন অপশন আছে। এটা আমরা ঠিক জানি না। কারণ চিঠিটার মধ্যে অনেক ফাঁক আছে।

নাজমুল হাসান আরো বলেন, দ্বিতীয়ত যদি যেতেই হয়, নিরাপত্তার বিষয়ে চিঠিতে আমি কিছু লেখা দেখলাম না। পর্যাপ্ত নিরাপত্তা আছে কিনা, এটা আগে নিশ্চিত হতে হবে। যাতে আমাদের দল যেতে পারে। এসব বিবেচনা করেই আমরা ঠিক করব, আদৌ আমরা যাব কি যাব না। গেলে কখন যাব।’

এর সঙ্গে যোগ করে জালাল ইউনুস বলেন, নতুন সভাপতি বোর্ডে আসার ঠিক আগ মুহূর্তে চিঠি পাঠানো হয় বলে তাকে সেই সময়েই জানানো সম্ভব হয় নি।

বিসিবি সভাপতি জানান, ‘চিঠিতে নিরাপত্তা বিষয়ক প্রসঙ্গের উল্লেখ নেই। পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা পাওয়ার পরই আমরা ঠিক করতে পারবো পাকিস্তানে যাওয়া যাবে কিনা।’

‘কস্ট বেনিফিট অ্যানালাইসিস’ করবো আমরা। গেলে ভালো হবে নাকি খারাপ হবে তা বিশ্লেষণ করতে হবে।’

রিয়েল-টাইম নিউজ ডটকম/এএ/আরআই_ ১১২৪ ঘ.

Acting Editor: Elias Hossain, Golam Rasul Plaza (2nd Floor), 404 Dilu Road, New Eskaton, Dhaka-1000
Phone: +880-2-8312857, Fax +880-2-8311586, News Room Mobile: +880-1674757802; Email: rtnnimage@gmail.com